1. admin@voiceofnaogaon.com : admin :
হজে জন্ম নেওয়া শিশুর নাম রাখা হলো ‘মোহাম্মদ’ - ভয়স অফ নওগাঁ
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

হজে জন্ম নেওয়া শিশুর নাম রাখা হলো ‘মোহাম্মদ’

  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক 

বিশ্বের বিভিন্ন দেশ থেকে পবিত্র মক্কা-মদিনায় জড়ো হয়েছেন লাখো মুসল্লি। পুরুষের পাশাপাশি বহু নারীও হজ করতে যান মহানবীর দেশে। সেই তালিকায় থাকেন সন্তানসম্ভবা অনেক নারীও।

হজ চলাকালীন অনেকে সন্তানও জন্ম দেন পবিত্র নগরীতে। এ বছরের হজ মৌসুমে প্রথম নবজাতকের আগমন ঘটেছে। ৩০ বছর বয়সী এক নাইজেরীয় হজযাত্রী একটি সুস্থ ছেলে শিশুর জন্ম দিয়েছেন।

মহানবী হজরত মোহাম্মাদ সাল্লালাহু আলাইহওয়া সাল্লামের সঙ্গে মিল রেখে শিশুটির নাম রাখা হয়েছে মোহাম্মাদ।

সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে সোমবার আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গর্ভাবস্থায় প্রসব বেদনা অনুভবের পর ওই হজযাত্রী মক্কার মাতৃত্ব ও শিশু হাসপাতালের জরুরি কক্ষে পৌঁছান। চিকিৎসকরা দ্রুততার সঙ্গে অবস্থা মূল্যায়ন করে তাকে প্রসূতি ওয়ার্ডে স্থানান্তর করেন। পরে সেখানে তিনি স্বাভাবিকভাবে শিশুর জন্ম দেন।

মায়ের শারীরিক অবস্থা বেশ ভালো। তবে শিশু মোহাম্মদকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে।মক্কার মাতৃত্ব ও শিশু হাসপাতালের কর্মীরা হজের সময় হজযাত্রীদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য সব সময় প্রস্তুত থাকে। এর মধ্যে রয়েছে জরুরি যত্ন, প্রসবকালীন সহায়তা এবং নারী ও শিশুদের চিকিৎসাসেবা।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, হাসপাতালটিতে প্রতি বছর হজ মৌসুমে বহু শিশুর জন্ম হয়। এ জন্য সেখানে আধুনিক সব ব্যবস্থাই রাখা আছে। নাইজেরীয় হজযাত্রী সন্তান প্রসবের সময় হাসপাতালের যত্ন ও চিকিৎসাসেবার জন্য কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মুসলিম বিশ্বে হজ ধনীদের অন্যতম অবশ্য পালনীয় ফরজ ইবাদত, যা প্রতি আরবি বছরের জিলহজ মাসে পবিত্র শহর মক্কায় অবস্থিত কাবাকে কেন্দ্র করে অনুষ্ঠিত হয়।

এ সময় সারা বিশ্ব থেকে লাখো মানুষ সৌদি আরবের মক্কায় সমবেত হন। মক্কার আঞ্চলিক কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে জানিয়েছে, গত শনিবার পর্যন্ত ১৩ লাখ নিবন্ধিত হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। ১৫ জুন থেকে শুরু হবে হজের মূল আনুষ্ঠানিকতা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT