1. admin@voiceofnaogaon.com : admin :
ব্যাংক এশিয়ার গ্রাহক সচেতনতা সপ্তাহ শুরু - ভয়স অফ নওগাঁ
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

ব্যাংক এশিয়ার গ্রাহক সচেতনতা সপ্তাহ শুরু

  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

মোঃ সাকিবুল ইসলাম স্বাধীন, রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে ব্যাংক এশিয়ার গ্রাহক সচেতনতা সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে আজ বিকেলে রাজশাহী শাখার আয়োজনে মত বিনিময় সভার আয়োজন করা হয়। গ্রাহকদের মাঝে সচেতনতামূলক বক্তব্য রাখেন ব্যাংকের শাখা প্রধান তারেক আহমেদ, ব্যাংকের ম্যানেজার অপারেশন মেহেদী মাসুম সরকার ও জিবি ইনচার্জ শামীমা আকতার।

মত বিনিময় সভায় গ্রাহকদের উদ্দেশ্যে তারেক আহমেদ বলেন ,গ্রাহকদের নিজেদের আর্থিক সুরক্ষা নিজেদেরই রাখতে হবে। ব্যাংকের নামে কেউ যদি গ্রাহকদের গোপন পিন নম্বর সহ কোন তথ্য চাইলে তা দেয়া থেকে বিরত থাকতে হবে। আর্থিক সংবেদনশীল তথ্যের গোপনীয়তা বজায় রাখতে আপনার ডেবিট ও ক্রেডিট কার্ডের পুণর্ণ নম্বার, পিন, পাসওয়ার্ড, সিভিভি, ওটিপি সহ ব্যক্তিগত অনান্য তথাদি কারও কাছে প্রকাশ না করা। ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস প্রোভাইডার কখনোই আপনার ডেবিট ও ক্রেডিট কার্ডের পূর্ণ নম্বর, পিন, পাসওয়ার্ড, সিভিবি এবং ওটিপি জানতে চাইবে না। এ প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তা সেজে অথবা ফোন নম্বর কপি/ক্লোন করে আসা ফোন কল ও এসএমএস এর ব্যাপারে সতর্ক থাকুন।

এছাড়া বক্তব্যে অন্যান্য কর্মকর্তারা আরো বলেন,এটিএম-এ আপনার পক্ষে অন্য কোন ব্যক্তিকে আর্থিক লেনদেন করার জন্য অনুমতি দেওয়া থেকে কিরত থাকুন।ডেবিট ও ক্রেডিট কার্ডের প্রতিটি লেনদেনের পর কর্তনকৃত টাকার পরিমাণ যাচাই করুন এবং লেনদেন শেষে বিক্রেতার কাছ থেকে কার্ড ফেরত নিন। আপনার অ্যাক্সেস আইডি, ইউজার নেম, পাসওয়ার্ড ও অন্যান্য নিরাপত্তা সংশ্লিষ্ট বিষয়াদি অন্য কারো সাথে শেয়ার না করা। বর্ণ, সংখ্যা ও স্পেশাল ক্যারেক্টার এর সংমিশ্রনে জটিল পাসওয়ার্ড তৈরি করা। পাসওয়াডটি নিয়মিত পরিবর্তন করা জরুরী।

ইন্টরনেট ব্যাংকিং-এ প্রবেশের জন্য অন্যের কম্পিউটার এড়িয়ে চলুন।সিকিউরড ওয়েব সাইট https://) ছাড়া অন্য কোনও ওয়েবসাইটে লেনদেন করবেন না এবং আপনার ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ডেবিট ও ক্রেডিট কার্ড বিষয়ক তথ্য প্রদান করবেন না। অধিক মুনাফার প্রলোভনে ব্যাংকের এজেন্টের সাথে কোনো প্রকার ব্যক্তিগত লেনদেন করবেন না।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মিরাজ কামরান, রাজশাহী ‘ল’ কলেজের প্রিন্সিপাল এডভকেট আব্দুস সালাম সহ বিভিন্ন শ্রেণীর গ্রাহকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT