1. admin@voiceofnaogaon.com : admin :
সিনেমার গানে প্রথমবার একসঙ্গে সুমি, পাভেল ও কোনাল - ভয়স অফ নওগাঁ
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

সিনেমার গানে প্রথমবার একসঙ্গে সুমি, পাভেল ও কোনাল

  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মে, ২০২৪

বিনোদন ডেস্ক 

জনপ্রিয় ব্যান্ডদল চিরকুট ২০ বছরের বেশি সময়ের নিজেদের ব্যান্ডের বাইরে সিনেমাতেও গান করছে। তাদের সেসব গান শ্রোতাপ্রিয়ও হয়েছে। আলাদাভাবে এই ব্যান্ড এর দুই সদস্য শারমীন সুলতানা সুমি ও পাভেল আরীন নিয়মিত কাজ করছে সিনেমা এবং বিজ্ঞাপনে। এবার মুক্তির অপেক্ষায় থাকা ‘ফাতিমা’ ছবির একটি গানের সুর ও সংগীত পরিচালনা করলেন পাভেল আরীন। যেটির কথা লিখেছেন চিরকুট এর ভোকাল সুমি।

‘আমি শুধু যে তোমার’ টাইটেলে এ গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী কোনাল। এর মধ্য দিয়ে ‘চিরকুট’ ব্যান্ডের সুমি, পাভেল এবং কোনাল প্রথমবার একসঙ্গে কোনো সিনেমায় গান করলেন।

আগামী ২৪ মে মুক্তি পেতে যাচ্ছে ‘ফাতিমা’, ছবিটি পরিচালনা করেছেন ধ্রুব হাসান। কিছুদিন আগে ‘ফাতিমা’ ইরানের ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ইস্টার্ন ভিস্তা কমপিটিশন বিভাগে মনোনীত হয় এবং সেই উৎসবে পুরস্কারও পায়।

ফাতিমা সংশ্লিষ্টরা জানিয়েছেন, মুক্তির আগে গতকাল মঙ্গলবার রাতে কোনালের গাওয়া ‘আমি শুধু যে তোমার’ গানটি প্রকাশিত হয়েছে বঙ্গের ইউটিউবে; ফাতিমার ফেসবুক পেজে।

২০০৯ সালে রিয়্যালিটি শো চ্যানেল আই সেরাকণ্ঠ চাম্পিয়নের মুকুট জয় করে পেশাদার গানে যাত্রা শুরু হয় কোনালের। ১৫ বছরে শতাধিক ছবিতে প্লে-ব্যাক গান করেছেন। গেল এক বছরেই ‘ও প্রিয়তমা’, ‘রাজকুমার’, ‘মেঘের নৌকা’, ‘সুরমা সুরমা’র মতো হিট ও শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন কোনাল।

‘ফাতিমা’ ছবির গান নিয়ে কোনাল বললেন, ‘খুব চমৎকার এ গান এবং এর কথা-সুরে একটা অভিনবত্ব আছে। সুমি আপু ও পাভেল আমার প্রিয় মানুষ। অনেক বছরের পরিচয় হলেও তাদের সঙ্গে প্রথমবার কোনো ফিল্মে গাওয়ার অভিজ্ঞতা খুব দারুণ। আমার বিশ্বাস, গানপ্রেমীদের এই গান ভালো লাগবে।’

সুরকার ও সংগীত পরিচালক পাভেল আরীন বলেন, ‘এই গানটি বানানোর পরই ভেবেছি, তাকে দিয়েই গাওয়াব। গানটির ভয়েস নেওয়ার পর দেখলাম, যেমনটা ভেবেছিলাম তার চেয়ে ভালো গেয়েছেন কোনাল। আমিও আনন্দিত সুন্দর গানটি রিলিজ হতে যাওয়ার খবর শুনে।’

পরিচালক ধ্রব হাসান বলেন, ‘পাভেলের সঙ্গে যখন গানটি নিয়ে কথা হচ্ছিল তখন কোনালের নামটি প্রস্তাব হয়। রেকর্ডিং এর পর গানটা শুনে ভীষণ ভালো লাগে। দারুণ গেয়েছেন কোনাল। গানটি নিয়ে আমরা তাই ভীষণ আশাবাদী।’

‘ফাতিমা’ চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতেছেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ফারিণ ছাড়াও এতে আরও অভিনয় করেছেন— ইয়াশ রোহান, তারিক আনাম খান, মানস বন্দ্যোপাধ্যায়, সুমিত সেনগুপ্ত, আয়শা মনিকা প্রমুখ। ছবিটি পরিবেশনা করছে বঙ্গ।

উল্লেখ্য, ‘ফাতিমা’ আগামী ২৪ মে দেশের প্রেক্ষাগৃহে এবং ৯ জুন, লন্ডনে রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালের ২৫তম আসরে শেষ বা ক্লোজিং সিনেমা হিসেবে, রিচমিক্স সেন্টার (ব্যাথনাল গ্রিন) এ প্রদর্শিত হতে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT