1. admin@voiceofnaogaon.com : admin :
রাত ২টায় ছেলেমেয়েদের ক্যাম্পাসে ঘোরার ব্যাপারে প্রশ্ন তোলেন চবি উপাচার্য - ভয়স অফ নওগাঁ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

রাত ২টায় ছেলেমেয়েদের ক্যাম্পাসে ঘোরার ব্যাপারে প্রশ্ন তোলেন চবি উপাচার্য

  • প্রকাশিত: বুধবার, ১৫ মে, ২০২৪

সৈয়ব আহমেদ সিয়াম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

মঙ্গলবার (১৪ মে) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সমাজবিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে বিজ্ঞানভিত্তিক ক্লাব “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি”র (সিইউএসএস) “নবীন বরণ এবং পূনর্মিলনী” অনুষ্ঠিত হয়। যাতে প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন, চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের বলেন, “রাত ২টা’য় ছেলেমেয়েরা ক্যাম্পাসে ঘুরে বেড়ায়-এ কেমন স্বাধীনতা!” তিনি আরো বলেন, “ভালো জামা কাপড় পরা থাকলেই স্মার্ট হওয়া যায় না। স্মার্ট এডুকেশন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এক্ষেত্রে ভাষা দক্ষতা বেশ গুরুত্বপূর্ণ।”

“চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি” জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত একটি ক্লাব। বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা বা অনুষ্ঠানে প্রায়শই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করে এই ক্লাবটি।

উক্ত অনুষ্ঠানে মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে সংগঠনের প্রাক্তন ও বর্তমান কমিটির সদস্যবৃন্দ এবং নবীন সদস্যবৃন্দকে শুভেচ্ছা বার্তা জানানোর পাশাপাশি বিজ্ঞান চর্চার প্রতি উৎসাহিত করেছেন। সেই সাথে সংগঠনের সদস্যদের বিভিন্ন ক্ষেত্রে নিজেদের দক্ষতা বৃদ্ধি ও উন্নত ক্যারিয়ার গঠনের জন্য বিভিন্ন পরামর্শ দিয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চার সহায়ক হিসেবে একটি বিজ্ঞান কর্ণার গড়ার আহ্বান জানিয়েছেন এবং বিজ্ঞান কর্ণার গড়ায় প্রয়োজনীয় সাহায্য সহযোগিতা করার আশাবাদও ব্যক্ত করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে। এছাড়াও বিশেষ অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সমাজ বিজ্ঞান অনুষদের সম্মানিত ডিন মহোদয় অধ্যাপক সিরাজ উদ-দৌল্লাহ এবং বর্তমান প্রক্টর অধ্যাপক ড. মো. ওয়াহিদুল আলম।

উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টামণ্ডলী অধ্যাপক ড. মোহাম্মদ আল-ফোরকান এবং অধ্যাপক ড. লায়লা খালেদা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের বর্তমান সভাপতি রওনাক রওশন ফিহা; সাথে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ইসরাত জাহান ইলা এবং সাধারণ সম্পাদক কে. এম. সিফাত শাহরীণ স্বচ্ছ। অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন সংগঠনের বর্তমান কমিটির ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক মো. ইকরামুল হক ইকরাম। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সংগঠনের সহকারী অর্থ সম্পাদক রুবাইয়া ইয়াসমিন, সাংগঠনিক এক্সিকিউটিভ সাঈদ মোহাম্মদ মুশফিক হাসান এবং ফ্যাকাল্টি মডারেটর ঐশ্বর্য বড়ুয়া চৌধুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের প্রাক্তন ও বর্তমান কমিটির সদস্যবৃন্দ এবং নবীন সাধারণ সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT