1. admin@voiceofnaogaon.com : admin :
আমেথি নয়, মায়ের আসন থেকে লোকসভা নির্বাচনে লড়বেন রাহুল - ভয়স অফ নওগাঁ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

আমেথি নয়, মায়ের আসন থেকে লোকসভা নির্বাচনে লড়বেন রাহুল

  • প্রকাশিত: শুক্রবার, ৩ মে, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক 

ভারতে চলমান লোকসভা নির্বাচনের পঞ্চম ধাপের ভোট গ্রহণ ২০ মে। সেই ভোটে অংশ নিতে হলে আজ শুক্রবারের মধ্যেই মনোনয়নপত্র দাখিল করতে হবে নির্বাচন কমিশনে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী কোন আসন থেকে লড়বেন, তা নিয়ে অনেক জল্পনা-কল্পনা ছিল। একেবারে শেষ মুহূর্তে দলটি সিদ্ধান্ত নিয়েছে, সাবেক এই সভাপতি উত্তর প্রদেশের রায়বেরেলি আসন থেকে লড়বেন।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী বর্তমানে কেরালার ওয়ানাদ থেকে নির্বাচিত এমপি। এর আগে তিনি ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত উত্তর প্রদেশের আমেথি আসন থেকে নির্বাচিত হয়েছেন, কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তিনি বিজেপি নেত্রী স্মৃতি ইরানির কাছে হেরে যান।

ধারণা করা হচ্ছিল, এবারও রাহুল গান্ধী আমেথি থেকেই লড়বেন। কিন্তু শেষ মুহূর্তে দলের হাইকমান্ডের বৈঠকে সিদ্ধান্ত হয়, কংগ্রেসের সাবেক সভাপতি ও রাহুলে মা সোনিয়া গান্ধীর ছেড়ে দেওয়া আসন রায়বেরেলি থেকে লড়বেন রাহুল। অনেকে অবশ্য ধারণা করেছিলেন, প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র এই আসন থেকে লড়তে পারেন। তবে তাঁকে রাজি করানো সম্ভব হয়নি বলে অগত্যা রাহুলই মায়ের আসনে যাচ্ছেন।

এদিকে রাহুল আমেথি ছেড়ে দেওয়ায় সেখান থেকে লড়তে যাচ্ছেন গান্ধী পরিবারের ঘনিষ্ঠ বলে পরিচিত কিশোরী লাল শর্মা। তবে বিজেপি বলেছে, স্মৃতি ইরানির বিপরীতে আমেথিতে কিশোরী লাল শর্মা তো হারবেনই, রায়েবেরেলিতে রাহুলও হারবেন।

অন্যদিকে, আজ শুক্রবার লোকসভা নির্বাচনের পঞ্চম ধাপের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। রায়বেরেলি আসনের জন্য রাহুলের মনোনয়ন জমা দেওয়ার সময় উপস্থিত থাকবেন সোনিয়া গান্ধী এবং আমেথির জন্য মনোনয়ন জমা দেওয়ার সময় কিশোরী লালের সঙ্গে থাকবেন প্রিয়াঙ্কা গান্ধী।

উল্লেখ্য, সোনিয়া গান্ধী ২০২৪ সালের শুরুতে রাজ্যসভা নির্বাচনে জিতে যাওয়ায় খালি হয় রায়বেরেলি আসনটি। এর আগে তিনি ২০০৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত টানা ২০ বছর এই আসনের প্রতিনিধিত্ব করেছেন। তবে সোনিয়া গান্ধী তাঁর প্রথম লোকসভা নির্বাচন জেতেন আমেথি থেকেই, ১৯৯৯ সালে।

এবারের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের ৮০টি আসনের মধ্যে কংগ্রেস এককভাবে লড়ছে মাত্র ১৭টি আসনে। বাকি আসন অর্থাৎ, ৬৩টি আসনে লড়ছে উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের দল ও কংগ্রেসের জোটসঙ্গী সমাজবাদী পার্টি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT