1. admin@voiceofnaogaon.com : admin :
BKSP_খেলোয়াড়_বাছাই_কার্যক্রম: আমরা আসছি প্রতিটি জেলা স্টেডিয়ামে - ভয়স অফ নওগাঁ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

BKSP_খেলোয়াড়_বাছাই_কার্যক্রম: আমরা আসছি প্রতিটি জেলা স্টেডিয়ামে

  • প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

খেলাধুলা ডেস্ক 

তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪ এ দেশের প্রতিটি জেলা পর্যায় খেলোয়াড় বাছাই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রতিটি জেলা/ জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে এ বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।

তারই ধারাবাহিকতায় #নওগাঁ জেলা স্টেডিয়াম এ আগামী ২৯ এপ্রিল ২০২৪ খ্রিঃ সোমবার সময়: সকাল ৯.০০টা হতে বিকেল ৪.০০টা পর্যন্ত খেলোয়াড় বাছাই করা হবে।
খেলোয়াড় নির্বাচন এবং প্রশিক্ষণ পদ্ধতি:

ক) এ কার্যক্রমের অধীনে ২১ টি ক্রীড়া বিভাগ যথা: আর্চারি, এ্যাথলেটিকস, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, হকি, জুডো, কারাতে, শ্যূটিং, তায়কোয়ানডো, টেবিল টেনিস, ভলিবল, উশু, স্কোয়াশ, কাবাডি, ভারোত্তোলন ও ব্যাডমিন্টন খেলায় ১০-১৩ বৎসর এবং বক্সিং, জিমন্যাস্টিক্স, সাঁতার ও টেনিস খেলায় অনুর্ধ্ব ৮-১২ বৎসর বয়সী খেলোয়াড় নির্বাচন করা হবে। আর্চারি, এ্যাথলেটিকস, ক্রিকেট, ফুটবল, হকি, জুডো, শ্যূটিং, টেবিল টেনিস, জিমন্যাস্টিক্স, সাঁতার ও টেনিস খেলায় ছেলে ও মেয়ে উভয়ই এবং বাস্কেটবল, বক্সিং, কারাতে, তায়কোয়ানডো, ভলিবল, উশু, স্কোয়াশ, কাবাডি, ভারোত্তোলন ও ব্যাডমিন্টন ক্রীড়া বিভাগে শুধু মাত্র ছলেদেরে বাছাই ও প্রশিক্ষণ প্রদান করা হবে।

খ) দায়িত্বপ্রাপ্ত প্রশিক্ষক এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ নির্ধারিত ছক অনুযায়ী খেলোয়াড়দের বয়স যাচাই, শারীরিকু যোগ্যতা ও সংশ্লিষ্ট খেলার পারদর্শিতার বিষয়ে বাছাই পরীক্ষা সম্পন্ন করবেন।

গ) প্রাথমিক বাছাই পরীক্ষায় নির্বাচিত ১০০০ জন খেলোয়াড়কে বিকেএসপি ঢাকা এবং বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রসমূহে ১মাস মেয়াদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

ঘ) প্রথম পর্যায়ের প্রশিক্ষণ গ্রহণকারী ১০০০ জন খেলোয়াড়ের মধ্য থেকে ৪০০ জনকে বাছাই করে পুনরায় ২য় পর্যায়ে বিকেএসপিতে (ঢাকা) এবং আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রসমূহে নিরবিচ্ছিন্নভাবে ০২ মাস ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে।

ঙ) প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের বিকেএসপি কর্তৃক থাকা, খাওয়া, যাতায়াত খরচ, ট্র্যাকস্যুটসহ প্রয়োজনীয় ক্রীড়া সাজ-সরঞ্জাম প্রদান করা হবে। প্রশিক্ষণে সকল খেলোয়াড়দের সার্টিফিকেট প্রদান করা হবে।

বি:দ্র: একজন আবদেনকারী একাধকি খেলার বাছাইযে অংশগ্রহণ করতে পারবে ।

প্রতি ক্রীড়া বিভাগের জন্য ৫০/- হারে অনলাইনে যেভাবে আবেদন ফরম পূরন করতে হবে।

bksp.gov.bd-অনলাইন আবেদন – ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড়ি প্রশিক্ষণ ২৪- ফরম পূরণ- Submit- পূরণকৃত ফরমের প্রিন্ট কপি

প্রয়োজনীয় তথ্যের জন্য মোবাইল: ০১৭১৩-২৪৬০৪০, ০১৬০৭-৫০৬২৬৬, ০১৭১৬-৬৬২৩৩৮, ০১৬৭২-০৯৩৩৪৬
ই-মেইল: bksp1983@yahoo.com, www.bkspgov.bd

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT