1. admin@voiceofnaogaon.com : admin :
আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে বগুড়ায় জমে উঠেছে ঈদের কেনাকাটা - ভয়স অফ নওগাঁ
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে বগুড়ায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

  • প্রকাশিত: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

স্টার্ফ রিপোর্টার :

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। আর এই ঈদকে সামনে রেখে বাহারি ডিজাইনের পোশাকে সাজানো হয়েছে বগুড়া শহরের বিভিন্ন শপিং মল ও বিপনি বিতানগুলো। দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে ক্রেতা সমাগম। বিক্রেতারা বলছেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ক্রেতা থাকলেও বিক্রি কম। ক্রেতারা বলছেন অন্যান্য বছরের তুলনায় এবছর পোশাকের দাম অনেকটাই বেশি। তারপরও পরিবারের ঈদ আনন্দের কথা ভেবে কিনতেই হচ্ছে। অন্যদিকে ঈদকে ঘিরে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে মাঠে কাজ করছে পুলিশ প্রশাসন।

বগুড়া শহরের বিভিন্ন ঈদ মার্কেট ঘুরে দেখা গেছে শহরের নিউমার্কেট, আলতাফ আলী সুপার মার্কেট, আল-আমিন কমপ্লেক্স, রানার প্লাজা, হকার্স মার্কেট, পুলিশ প্লাজা ও জলেশ্বরীতলাসহ জেলার বিভিন্ন শপিং মলে চলছে ঈদ বাজারের বেচাকেনা। ছেলেদের পাঞ্জাবি, শার্ট-প্যান্ট, মেয়েদের থ্রি পিস, শাড়িসহ বাচ্চাদের নতুন সব জামা কাপড় দিয়ে দোকান সাজিয়েছেন ব্যবসায়ীরা। যদিও গতবছরের তুলনায় এ বছর দামবৃদ্ধি থাকায় এবার তুলনামূলকভাবে বেচাকেনা কম হচ্ছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

তবে এবার ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে কাঞ্জুবরণ, ফুয়াংফু, পাইনিসিল, হুসকি, তৃষ্ণা, জর্দান কাতান ও চেন্নাই সিল শাড়ি। দেশি কাপড়ের মধ্যে জয়পুরী, কমল, প্যাটেলস ছাড়াও ইন্ডিয়ান, পাকিস্তানি, ডিজাইনের জমজম, বিন হামিদ, আলেয়া, লাকজেরি, বিপুল, চিনন, ভিভেক থ্রি-পিস ও লেহেঙ্গা। শহরের নবনির্মিত পুলিশ প্লাজায় রবিউল ইসলাম নামে এক ব্যবসায়ী জানান। এবারের ঈদে অনেক দোকানেই ক্রেতা আকৃষ্ট করার জন্য মূল্য ছাড়ের কথা লেখা থাকে। কোন কোন ক্রেতা আসছেন পছন্দ করছেন, কিনে নিচ্ছেন পছন্দমত পোশাক। যদিও এবার গতবছরের তুলনায় দাম কিছুটা বেশি।

ক্রেতারা পোশাকের দাম শুনে বিরক্ত হয়ে চলে যাচ্ছেন। মার্কেটে ক্রেতাদের ভিড় আছ। কিন্তু দাম্পৃদ্ধি শুনে অনেক ক্রেতা ঘুরে চলে যাচ্ছেন। এসব পোশাক বিক্রেতা দোকান মালিকগণ জানান ২-৩ দিনের মধ্যে পুরোদমে কেনাকাটা জমে উঠবে। বিক্রি কেমন হচ্ছে এমন প্রশ্নের জবাবে শহরের নিউ মার্কেটের সুজন ফ্যাশন হাউজের এক বিক্রেতা জানান। আমরা বিভিন্ন মার্কেটে খবর নিয়ে দেখেছি বিক্রি বেশ ভালই হচ্ছে। বিদেশি কাপড়ের চেয়ে দেশি কাপড়ের চাহিদা বেশি। সরবরাহ অন্য বছরের তুলনায় বেশ ভালো। তাই এখনও মনে করি ব্যবসায়ীরা বেশ ভালোই ক্রেতা পাচ্ছেন।

নিউ মার্কেটের আসা ক্রেতা ইভা জানান। ঈদের ২-৩ দিন আগে মার্কেটে প্রচুর ভিড় হয়। তাই আগেভাগে চলে এসেছি। পছন্দের পোশাক কিনতে। তবে দাম খুব বেশি মনে হচ্ছে। দামের কারণে মার্কেটে বেশি সময় দিতে হচ্ছে। শহরের রানার প্লাজায় আসা ক্রেতা হোসনে আলী জানান। নিজের ও পরিবারের জন্য কেনাকাটা করতে এসেছি। মনে হয় না একদিনেই হয়ে যাবে। লাগাম ছাড়া দাম। কোন নিয়ন্ত্রণ নেই মার্কেটে। প্রশাসনের মনিটরিং করা উচিত। এ বিষয়ে বগুড়ার জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী সাংবাদিকদের জানান।

ঈদ এলেই বেড়ে যায় চুরি ছিনতাইসহ নানা অপরাধমূলক ঘটনা। সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে পোশাকে এবং সাদা পোশাকে কাজ করছে পুলিশ। প্রত্যেক মার্কেটে এরইমধ্যে পুলিশ সদস্যের নিয়োজিত করা হয়েছে। এছাড়া পুলিশের টহল সার্বক্ষণিক থাকবে। কেউ কোন অভিযোগ দিলে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT