1. admin@voiceofnaogaon.com : admin :
দিনাজপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে ১৩ই ফেব্রুয়ারী কৃষিবীদ দিবস পালিত - ভয়স অফ নওগাঁ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

দিনাজপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে ১৩ই ফেব্রুয়ারী কৃষিবীদ দিবস পালিত

  • প্রকাশিত: বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

মো:মেহেদী হাসান ফুয়াদ,দিনাজপুর জেলা প্রতিনিধি

“বাংলাদেশ বঙ্গবন্ধু স্বপ্নপূরণ দিবা-নিশী উন্নয়নের ধারাবাহিকতা, বজায় রাখছে স্মার্ট কৃষি” -এবারের এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার কৃষিবীদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) দিনাজপুর জেলা শাখা আয়োজিত কৃষিবীদ দিবস-২০২৪ পালিত হয়েছে।

বিকাল ৫টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বালুবাড়ি খামারবাড়ী কার্যালয় সম্মুখ হতে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর হলরুমে আলোচনা সভা এবং কার্যালয় চত্বরে কৃষিবীদদের শীতকালীন ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপ-পরিচালক কৃষিবীদ মোঃ নুরজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত উপ-পরিচালক দিনাজপুর অঞ্চল, দিনাজপুর কৃষিবীদ হামিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবীদ আলতাফ হোসেন, দিনাজপুর জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবীদ মোঃ আশরাফুজ্জামান, বিএডিসি’র বীজ প্রক্রিয়াজাতকরণ দিনাজপুরের যুগ্ম পরিচালক কৃষিবীদ তপন কুমার সাহা।

জেলা ভেটেরিনারী অফিসার কৃষিবীদ ড. আশিকা আকবর তৃষা এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবীদ রওনাকুল ইসলাম, যমুনা ব্যাংকের ব্যবস্থাপক কৃষিবীদ আলমগীর হোসেন, বোঁচাগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ নয়ন কুমার সাহা, বিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবীদ মোঃ কাওসার হোসেন, বীরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবীদ ওসমান গনি শিশিরসহ বিভিন্ন জেলা ও উপজেলার কৃষিবীদগণ।

শেষে কৃষি অধিদপ্তর খামারবাড়ী চত্বরে কৃষিবীদদের শীতকালীন ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। বক্তারা বলেন, বাংলাদেশকে কৃষিতে স্বয়ং সম্পূর্ণ করতে হলে স্মার্ট কৃষির প্রয়োজন রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার যে স্বপ্ন তিনি দেখেছিলেন তা আমাদের মতো স্মার্ট কৃষিবীদদের পূরণ করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT