1. admin@voiceofnaogaon.com : admin :
খাগড়াছড়ি সংসদীয় আসনে হ্যাটট্রিক  নৌকা'র মা‌ঝি কুজেন্দ্র লাল ত্রিপুরা - ভয়স অফ নওগাঁ
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

খাগড়াছড়ি সংসদীয় আসনে হ্যাটট্রিক  নৌকা’র মা‌ঝি কুজেন্দ্র লাল ত্রিপুরা

  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

মোঃ বেলাল হো‌সেন, রামগড় উপ‌জেলা প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮নং খাগড়াছড়ি সংসদীয় আসনে বেসরকারি ফলাফলে নৌকা প্রতীকে  তৃতীয়বারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ম‌নো‌নিত প্রার্থী নৌকার মা‌ঝি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

রোববার (৭জানুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসককের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ফলা ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ সহিদুজ্জামান। খাগড়াছড়ির সংসদীয় আসনে  ১৯৬টি ভোট কেন্দ্রের ভোট কেন্দ্রসমূহের ফলাফল ঘোষণা করা হয়। শতকরা ৪৯.৯৮% ভোট পড়েছে।

মোট বৈধ ভোটের সংখ্যা ২,৪৯,৭১৬টি এবং বাতিলকৃত ভোট ৭,৮৫৮টি।সর্বমোট ব্যালট পেপারযোগে মোট প্রদত্ত ভোট ২,৫৭,৬৯৪টি। ২৯৮নং খাগড়াছড়ির আসনে সর্বশেষ ফলাফল অনুযায়ী নৌকা প্রতীকে ২লক্ষ ২০হাজার ৮’শ ৭৬ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা। তারঁ নিকটতম মিথিলা রোয়াজা লাঙ্গল প্রতীকে  পেয়েছেন ১০হাজার ৯’শ ৩৮ভোট।  উশ্যেপ্রু মারমা সোনালী আঁশ প্রতীকে ৯হাজার ৫’শ ২৬ভোট তৃতীয় হয়েছেন এবং মো. মোস্তফা আম প্রতীকে ৮হাজার ৪’শ ৫৬ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। ২৯৮নং খাগড়াছ‌ড়ি আসনে বিভিন্ন উপজেলার ভোটের ফলাফল সমূহ- রামগড় উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ২৪,১৩১ ভোট, সোনালী আঁশ প্রতীক ৫৭৩ ভোট, লাঙ্গল প্রতীক ৬৩৮ভোট এবং আম প্রতীক পেয়েছেন ১,৭৬৩ভোট।

দীঘিনালা উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ৪০,৭৪৫ ভোট,সোনালী আঁশ প্রতীক ৩৬০ ভোট,লাঙ্গল প্রতীক  ১,৮৪৮ভোট এবং আম প্রতীক পেয়েছেন ৫৫৫ ভোট। খাড়াছড়ি সদর উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ৩৮,০৫৮ ভোট, সোনালী আঁশ প্রতীক  ৩,০০১ভোট, লাঙ্গল প্রতীক ২,০৯০ভোট এবং আম প্রতীক পেয়েছেন ৬৯৬ভোট। লক্ষীছড়ি উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ৯,২৮৯ ভোট,সোনালী আঁশ প্রতীক ৩০০ ভোট,লাঙ্গল প্রতীক ১৯৭ ভোট এবং আম প্রতীক পেয়েছেন ৭২ ভোট।

মানিকছড়ি উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ২৭,২০১ ভোট,সোনালী আঁশ প্রতীক ৭২৫ ভোট,লাঙ্গল প্রতীক ১,২৮৬ভোট এবং আম প্রতীক পেয়েছেন ১,৪৯৬ভোট। গুইমারা উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ২৭,২০১ ভোট, সোনালী আঁশ প্রতীক  ৭২৫ভোট, লাঙ্গল প্রতীক ১,২৮৬ভোট এবং আম প্রতীক পেয়েছেন ১,৪৯৩ ভোট।

মাটিরাঙ্গা উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ৪১,৬২২ভোট, সোনালী আঁশ প্রতীক ৬২৪ ভোট, লাঙ্গল প্রতীক ৩,০৩৫ ভোট এবং আম প্রতীক পেয়েছেন ৩,১৫০ভোট। পানছড়ি উপজেলায় নৌকা প্রতীক পেয়েছেন ১২,৯ ৬০ ভোট, সোনালী আঁশ প্রতীক ২০৩ ভোট,লাঙ্গল প্রতীক ৫২৮ভোট এবং আম প্রতীক পেয়েছেন ১৩২ভোট। খাগড়াছড়ি জেলায় ৯টি উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৫লক্ষ ১৫হাজার ৪’শ ১৯টি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT