1. admin@voiceofnaogaon.com : admin :
সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার কমিটি গঠন - আবুল হোসেন সভাপতি, মাওলানা রিয়াজ উদ্দিন সম্পাদক - ভয়স অফ নওগাঁ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার কমিটি গঠন – আবুল হোসেন সভাপতি, মাওলানা রিয়াজ উদ্দিন সম্পাদক

  • প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

মোঃ জাকির হোসেন স্টাফ রিপোর্টের

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার ২০১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। ২০০০ সালের ২১ শে ফেব্রুয়ারী প্রতিষ্টিত ঐতিহ্যবাহী এই সামাজিক সংগঠনে ৩য় বারের মত সভাপতি নির্বাচিত হয়েছেন জনাব মোঃ আবুল হোসেন, এবং ২য় বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাওলানা রিয়াজ উদ্দিন।

প্রতিষ্টাতা সভাপতি জনাব মোঃ তৈয়বুর রহমান প্রধান নির্বাচক, সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইসলাম উদ্দিন সদস্য সচিব এবং সাবেক সভাপতি মোঃ কবির খান নির্বাচক হিসাবে সকলের সম্মতিক্রমে ০৯/১২/২৩ খ্রিঃ তারিখ আগামী ২ বছরের জন্য ২০১ সদস্যের কমিটি ঘোষণা করেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি বড়ডহর হাফিজিয়া মাদরাসার শিক্ষক ও মাদ্রাসা মসজিদের খতিব হাফেজ নাসির উদ্দীন, সামছুল ইসলাম মাস্টার, জামরুল ইসলাম, মোঃ নজরুল ইসলাম, বদরুল ইসলাম শিবলু, যুগ্ম সাধারণ সম্পাদক, আব্দুল্লাহ আল ফাহাদ, মাওলানা সালাহউদ্দিন, মোঃ ফরিদ খান।

সাংগঠনিক সম্পাদকঃ- মোঃ নাজমুল ইসলাম, মোঃ জাকির হোসেন, মোঃ জিবান আহমদ। ধর্ম বিষয়ক সম্পাদকঃ হাফেজ মোঃ আঃ নুর, অর্থ সম্পাদকঃ আব্দুল্লাহ আল জামিল, ক্রিড়া সম্পাদক মোঃ আব্দুল করিম, প্রচার সম্পাদক মোঃ ইসমেত আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, দূর্যোগ ত্রান বিষয়ক সম্পাদক মোঃ আবুল বাশার, সমাজসেবা বিষয়ক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম মিতুল, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ আঃ সালাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ফকর উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আহমেদ মুন্না এবং আরো বিভিন্ন পদ ও সদস্য মিলে ২০১ সদস্য রয়েছেন কমিটিতে।

বিশাল সদস্যের এই সংগঠনে জরুরী যে কোন সিদ্ধান্ত নেওয়া জন্য রয়েছে ৭ সদস্যের নীতিনির্ধারণী ফোরাম। নীতিনির্ধারণী ফোরামের সদস্যরা হলেন প্রতিষ্টাতা সভাপতি মোঃ তৈয়বুর রহমান, প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক মোঃ আঃ সবুর খান ইমন, সাবেক সভাপতি সহিদুর রহমান পাবেল, সাবেক সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, বর্তমান সভাপতি মোঃ আবুল হোসেন, সহ-সভাপতি হাফেজ মোঃ নাসির উদ্দিন, সহ-সভাপতি মোঃ সামছুল ইসলাম। গঠনতন্ত্র অনুযায়ী নীতিনির্ধারণী ফোরামের যেকোন সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা রয়েছে।

নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান আগামী ১২/১২/২৩ খ্রিঃ তারিখ সন্ধ্যা ০৬.০০ ঘটিকার সময় হাফিজিয়া বাজারে অনুষ্ঠিত হইবে। এতে জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিশিষ্টজনেরা অংশ নিবেন।

উল্লেখ্য যে প্রবাসীদের নিয়ে ইউরোপ ও মধ্যপ্রাচ্যে ২৫ টি দেশে এই সংগঠনের শাখা কমিটি রয়েছে।

অসহায় গৃহহীনদের গৃহ নির্মান, মসজিদ মাদ্রাসায় সহযোগিতাসহ অসহায় দুস্তদের নিয়ে ২০০০ সাল থেকে কাজ করে যাচ্ছে সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT