1. admin@voiceofnaogaon.com : admin :
নওগাঁসহ সারাদেশে ২৪ ঘন্টার ব্যবধানে পেঁয়াজের বাজারে আগুন, প্রতি কেজি ২ শত টাকা থেকে ২২০ টাকা - ভয়স অফ নওগাঁ
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

নওগাঁসহ সারাদেশে ২৪ ঘন্টার ব্যবধানে পেঁয়াজের বাজারে আগুন, প্রতি কেজি ২ শত টাকা থেকে ২২০ টাকা

  • প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

উজ্জ্বল কুমার সরকার নওগাঁ প্রতিনিধি

ভারতের পেঁয়াজ রপ্তানি নিষেধাজ্ঞার ঘোষণার খবরে নওগাঁ সহ সারাদেশে পেঁয়াজের দাম বেড়ে গেছে ডবশ সেঞ্চুরি বাজারে পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ২০০থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।২৪ ঘটনার ব্যবধানে দেশি পেঁয়াজের দাম পাইকারিতে কেজিতে ১৮০-১৯০ টাকা এবং খুচরায় ২০০-২২০ টাকা বেড়েছে। ব্যবসায়ীদের দাবি, আমদানি কম থাকায় পেঁয়াজের দাম বেড়েছে। আগামী এক সপ্তাহে আরও বাড়বে বলে তারা জানান।

রবিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে শহরের পুরানো বাজার, নতুন বাজার এবং ভ্রাম্যমাণ বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। বাজারে বর্তমানে নতুন দেশি পেঁয়াজ পাইকারিতে বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি। যা গতকাল ছিল ৮০-৯০ থেকে ১০০ টাকা কেজি। পুরোনো দেশি পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২০০ টাকা যা গতকাল ছিল ১০০-১১০ টাকা।

এ ছাড়া ভারতীয় পেঁয়াজ ১৯০ টাকায় বিক্রি হচ্ছে যা গতকাল সকাল পর্যন্ত ছিল ৯০-৯৫ টাকা কেজি। পেঁয়াজ ব্যবসায়ী আজাদ আলী নওগাঁর মহাদেবপুর উপজেলা চৌমাশিয়া বাজারের সবুজ কুমার ,গনেশ পাল রিপন বলেন, এক রাতের মধ্যে পেঁয়াজের দাম বেড়েছে পুরোনো দেশি পেঁয়াজ এখন ১৯০ ২২০টাকা কেজি দরে বিক্রি করছি যা গতকাল ছিল ১০০-১১০ টাকা কেজি। আমরা যেমন পাচ্ছি তেমন দামে বিক্রি করছি পিঁয়াজের দাম এমন হবে বুঝতে পারলে মোটা টাকার পিঁয়াজ কিনে রাখতাম।

হাসান আলী নামে আরেক ব্যবসায়ী বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। আমরা সকালে চাহিদামতো পেঁয়াজ পাইনি। আমাদের কিনতেই হচ্ছে বেশি দামে। সেই অনুপাতে একটু বেশি লাভ তো করতেই হবে। খুচরা পেঁয়াজ বিক্রেতা ফরিদ আকন্দ বলেন, আমরা ২০০-২২০ টাকা কেজি দরে পুরোনো দেশি পেঁয়াজ বিক্রি করছি। আর নতুন পেঁয়াজ বিক্রি করছি ১৭০-১৮০ কেজি দরে।

গতকালকেও পেঁয়াজের বাজার ছিল স্বাভাবিক।পেঁয়াজ কিনতে আসা আনোয়ার হোসেন ও সা সাংবাদিক সহ সাধারন ক্রেতারা বলেন, গত এক সপ্তাহ আগে পেঁয়াজ কিনেছি ৭০-৯০ টাকা কেজি। আজ কিনতে এসে দেখি ২০০ ২২০টাকা কেজি। আমরা মধ্যবিত্তরা সব সময় বিপদে থাকি দেখার কেউ নেই। প্রশাসনরা নিরবতা পালন করছেন।নওগাঁ বাজার আড়তদার ও ব্যবসায়ী বলেন, প্রতিদিন পেঁয়াজের চাহিদা ৫০ টন।

ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ার কারণে দেশি পেঁয়াজের ওপর চাপ পড়েছে। বাজারে পেঁয়াজের ঘাটতি থাকার কারণে কেজিতে ৪০-৫০ টাকা দাম বেড়েছে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে দেশি নতুন পেয়াজ বাজারে পর্যাপ্ত পরিমাণে পাওয়া যাবে। ওই সময় দাম কমে আসবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT