1. admin@voiceofnaogaon.com : admin :
রাঙামাটিতে প্রতারনার অভিযোগে রাসেল চেয়ারম্যান আটক - ভয়স অফ নওগাঁ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

রাঙামাটিতে প্রতারনার অভিযোগে রাসেল চেয়ারম্যান আটক

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

আরিফুল ইসলাম সিকদার

বাংলাদেশ পুলিশের বিশেষ সংস্থা পিবিআই’র
সাবেক কর্মকর্তার সীল ও স্বাক্ষর নকল করে মামলার প্রতিবেদন জালিয়াতির অভিযোগে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বহুল আলোচিত সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার বিকেলে জেলার লংগদু উপজেলা থেকে বাঘাইছড়ি-লংগদু থানা পুলিশের যৌথদল তাকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানায় সোপর্দ করেছে। রাসেল চৌধুরী বাঘাইছড়ির উপজেলাধীন আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় বাসিন্দা সুলতান মাষ্টারের সন্তান।

আটকের সত্যতা নিশ্চিত করে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুল আমিন জানান, আমতলীর পারভেজ নামের এক ব্যক্তি ওমর ফারুকসহ ১০ জনের বিরুদ্ধে সিআর মামলা দায়ের করে, সিআর মামলা নং ৪০৪/২৩। রাঙামাটির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই মামলাটি আমলে নিয়ে পিবিআই’ কে মামলার তদন্তের দায়িত্ব দেয়। পারভেজ রাসেল চেয়ারম্যানের ঘনিষ্টজন। তাই রাসেল প্রতারণামূলক বিশ্বাস জন্মিয়ে কোর্টের সেরেস্তাদার থেকে পিবিআই এ পৌছে দিবে বলে মামলার কপি নিয়ে যায়। এরপর গত ১৯/১০/২০২৩ তারিখে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত পিবিআই এ কর্মরত সাবেক পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলমের সীল ও সাইন নকল করে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত প্রতিবেদন সেরেস্তাদারের নিকট জমা দেয়।

পরে মামলার তারিখের প্রতিবেদনটিতে পিবিআই এর প্রতিবেদনের সাথে সামঞ্জস্য না থাকার বিয়ষটি আদালত বুঝতে পেরে কোর্ট পুলিশকে বিষয়টি তদন্তের দায়িত্ব প্রদান করেন। কোর্ট পুলিশ বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করার পর তদন্তে রাসেলের প্রতারণার বিষয়টির সত্যতা পায়। এর পরিপ্রেক্ষিতে কোতয়ালী থানায় রাসেলের বিরুদ্ধে প্রতারণা ও জাল জালিয়াতির মামলা দায়ের করা হয়।

যার ধারাবাহিকতায় বুধবার বিকেলে কোতয়ালী থানায় দায়েরকৃত মামলা নং-১৮ মূলে রাসেলকে লংগদু উপজেলা থেকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানায় নিয়ে আসা হয়। বৃহস্পতিবার গ্রেফতারকৃত আসামীকে রাঙামাটির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হবে বলেও জানিয়েছেন কোতয়ালী থানার ওসি।

জানাগেছে, রাসেল চৌধুরী বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ছিলেন। গত ৩১শে অক্টোবর নানান অভিযোগ উত্থাপন করে বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে রাসেল চৌধুরীকে দল থেকে বহিস্কারের জন্য রাঙামাটি জেলা আওয়ামীলীগের কাছে চেলিখিত আবেদন জানানো হয়। এই আবেদনের প্রেক্ষিতে রাসেল চৌধুরীকে উপজেলা আওয়ামীলীগের কমিটি থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে বলে প্রতিবেদককে নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মূছা মাতব্বর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT