1. admin@voiceofnaogaon.com : admin :
গাজা দুই ভাগ হয়ে গেছে, দাবি ইসরায়েলের - ভয়স অফ নওগাঁ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
প্রধান খবর
ঈদের শুভেচ্ছা ও সতর্কতা জানিয়েছেন জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ আহমেদ পিপিএম (বার) নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার নওগাঁ ব্লাড সার্কেলের বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন রির্জাভের গাছ চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোড় এলাকায় সন্ত্রাসী হামলায় একজন গুরুতর আহত সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নওগাঁয় নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফেরায় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার কারিতাসের উদ্যোগে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য মিডিয়া এ্যাডভোকেসী ৪০ শতাংশ জমিতে ওলকচু চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষক আবু বক্কর সিদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী প্রেজেন্টেশন অনুষ্ঠিত শেখ হাসিনা’র কারামুক্তি দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

গাজা দুই ভাগ হয়ে গেছে, দাবি ইসরায়েলের

  • প্রকাশিত: সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর দাবি, গাজা এখন উত্তর গাজা ও দক্ষিণ গাজা এই দুই ভাগে বিভক্ত। রোববার উত্তর গাজায় ব্যাপক আক্রমণ ইসরায়েলের।

ইসরায়েল ডিফেন্স ফোর্সের (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেছেন, বেসামরিক মানুষ এখনো দক্ষিণ গাজায় যেতে পারছেন এবং তাদের সেখানেই চলে যাওয়া উচিত।

গাজায় টেলিযোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন। ইসরায়েলের আক্রমণের ফলে এই অবস্থা হয়েছে বলে ফিলিস্তিনি টেলিকম সংস্থা প্যালটেল জানিয়েছে।

গাজায় মৃতের সংখ্যা সমানে বাড়ছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু আবার জানিয়ে দিয়েছেন, পণবন্দিদের ফেরত না দিলে যুদ্ধবিরতি হবে না। নেতানিয়াহু বলেছেন, যতক্ষণ আমরা বিজয়ী না হচ্ছি, ততক্ষণ পর্যন্ত আমাদের সামনে লড়াই করা ছাড়া আর কোনো বিকল্প নেই।

সেনার জারি করা ভিডিওতে দেখা যাচ্ছে, ইসরায়েলের সেনা প্রতিটি বাড়িতে ঢুকছে। কামান ও সাঁজোয়া বুলডোজার সবকিছু গুঁড়িয়ে দিচ্ছে।

গাজার বাসিন্দা আবু হাসেরিয়া জানিয়েছেন, ইসরায়েলের আক্রমণ দেখে মনে হচ্ছে যেন প্রবল ভূমিকম্প হচ্ছে। তারা পুরো এলাকা ধুলোয় মিশিয়ে দিচ্ছে।

এরই মধ্যে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিংকেন প্রথমে ওয়েস্ট ব্যাংক ও পরে ইরাক যান। রোববার সন্ধ্যায় তিনি ইরাকে পৌঁছান। এই সফরের বিষয়ে আগে থেকে জানানো হয়নি। তিনি ইরাকের প্রধানমন্ত্রী আল-সুদানির সঙ্গে কথা বলেন।

ব্লিংকেন বলেছেন, গাজার সংঘাত যাতে এই এলাকার অন্যত্র ছড়িয়ে না পড়ে সে জন্য আমেরিকা চেষ্টা করছে। গাজায় যে পরিমাণ ত্রাণ পাঠানো হয়েছে, তা চাহিদার তুলনায় খুবই কম।

ব্লিংকেন জানিয়েছেন, হামাস যাতে পণবন্দিদের ছেড়ে দেয়, তার উপর আমেরিকা নজর রেখেছে।

ব্লিংকেনের মধ্যপ্রাচ্য সফরের আগে ইরানের মদতপুষ্ট হিজবুল্লাহ জানিয়ে দিয়েছিল, ব্লিকেনের সফরের ফলে সংঘাত আরো তীব্র হবে।

ইসরায়েলের মন্ত্রী ইলিয়াহু বলেছিলেন, গাজায় পরমাণু অস্ত্রের ব্যবহার করা হোক। তারপরই প্রধানমন্ত্রীর অফিস জানিয়েছে, ইলিয়াহুকে বরখাস্ত করা হয়েছে। তার বিবৃতি, বাস্তবসম্মত নয়। আন্তর্জাতিক আইন মেনে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আক্রমণ করছে। নিরাপরাধরা যাতে ক্ষতিগ্রস্ত না হন, সেটাও তারা দেখছে।

তুরস্কে ফিলিস্তিনপন্থিরা একটি বিমানঘাঁটিতে ঢোকার চেষ্টা করে। এই বিমানঘাঁটিতে মার্কিন সেনা আছে। তুরস্কের পুলিশের ব্যারিকেড সরিয়ে কয়েকশ বিক্ষোভকারী এগোতে থাকে।

তখন বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। তাদের উপর জলকামানও ব্যবহার করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিবন্ধনের প্রক্রিয়াধীন।
Powered by: Nfly IT